Home অন্যান্য ছাত্রলীগের নবগঠিত কমিটি ভেঙে দিতে ৪৮ ঘণ্টার সময়

ছাত্রলীগের নবগঠিত কমিটি ভেঙে দিতে ৪৮ ঘণ্টার সময়

91
0

ছাত্রলীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন পদবঞ্চিতরা। নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি ভেঙে দিয়ে অধিক তদন্তের মাধ্যমে অর্থবহ কমিটি গঠনের দাবি জানিয়েছে ছাত্রলীগের পদবঞ্চিতরা। এজন্য ৪৮ ঘণ্টার সময় বেঁধে দিয়েছে তারা।

আজ মঙ্গলবার (১৪ মে) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানান শামসুন নাহার হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিপু তন্বী।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিগত কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, বিগত সময়গুলোতে যারা সক্রিয়ভাবে ছাত্রলীগের সঙ্গে জড়িত ছিলো তাদের একটি বৃহৎ অংশকে বাদ কিংবা সঠিক মূল্যায়ন না করে ছাত্রলীগে নিস্ক্রিয়, সাবেক চাকরিজীবী, বিবাহিত, অছাত্র, গঠনতন্ত্রের অধিক বয়স্ক, বিভিন্ন মামলার আসামি, মাদকসেবী, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্মের দায়ে আজীবন বহিষ্কৃতসহ নানা অভিযোগে অভিযুক্ত ব্যক্তিদের পদায়ন করা হয়েছে। এমন ব্যক্তিদের পদায়ন দেখে ছাত্রলীগের একজন নিবেদিত প্রাণকর্মী হিসেবে আমাদের ব্যথিত করেছে।

সাইফ বাবু বলেন, সোমবার পদবঞ্চিতরা সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিলো সেখানেও দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে বেশ কয়েকজনকে জখম করা হয়েছে। আমার সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানাই।

উল্লেখ্য, আংশিক কমিটি গঠনের প্রায় ১০ মাসের মাথায় বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।  গত শনিবার নতুন কমিটি অনুমোদন দেয় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। এর আগে গেল বছরের ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। 

পরে ৩০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে ৬১ জনকে সহ-সভাপতি, ১১ জনকে যুগ্ম-সাধারণ সম্পাদক এবং ১১ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।  অভিযোগ উঠেছে, নতুন গঠিত কমিটিতে অছাত্র-বিবাহিতসহ অনেক বিতর্কিতদের জায়গা দিতে বাদ পড়েছেন অনেক ত্যাগী নেতা।