Home বিশ্ব বার্তা `রোহিঙ্গা প্রত্যাবর্তনে মিয়ানমারের উপর আন্তর্জাতিক চাপ অব্যাহত’

`রোহিঙ্গা প্রত্যাবর্তনে মিয়ানমারের উপর আন্তর্জাতিক চাপ অব্যাহত’

81
0

দিনাজপুরের কাহারোলের ঐতিহাসিক কান্তজিউ মন্দির পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মি. আর্ল আর. মিলার। পরিদর্শনকালে তিনি কাহারোলের মন্দিরের টেরাকোটা শৈলী  দেখে অভিভূত হন।

মঙ্গলবার বিকেলে মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে এ কথা জানান মার্কিন রাষ্ট্রদূত। এসময় মার্কিন রাষ্ট্রদূত বলেন, রংপুর এয়ার বেইজে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের যৌথ মহড়া দেখতে এসেছেন। এসময় ঐতিহাসিক কান্তজিউ মন্দির প্রসঙ্গে বলেন, এটি অত্যন্ত সুন্দর পুরাকীর্তি। সভ্যতার নিদর্শন। এটি আরো ভালোভাবে সংরক্ষণ করা উচিত।

রোহিঙ্গা ইস্যু নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গা সমস্যা সৃষ্টির জন্য মিয়ানমার দায়ী। রোহিঙ্গারা যেন তাদের দেশে ফিরে যেতে পারে এজন্য আন্তর্জাতিক চাপ অব্যাহত রয়েছে।

যুক্তরাষ্ট্র মনে করে গত ৫ বছরে বাংলাদেশের সন্তোষজনক উন্নয়ন হয়েছে। এ উন্নয়নে এগিয়ে নিতে তার দেশ আরো সহযোগিতা অব্যাহত রাখবে বলে তিনি জানান। 

এসময় দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমসহ মন্দির কমিটির কর্মকতারা ছিলেন।

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন দূতাবাসের রাজনৈতিক স্পেশালিস্ট ফিরোজ আহমেদ এবং পাবলিক এ্যাফেয়ার্স এর প্রেস স্পেশালিস্ট রিকি সালমানিয়া। মন্দির পরিদর্শন শেষে তিনি সৈয়দপুর বিমানবন্দর থেকে বিমানযোগে ঢাকার উদ্দেশে রওনা দেন।