Home সারাদেশ বার্তা অনুপ্রবেশকারী ৬২ সাঁওতালকে বিএসএফের কাছে হস্তান্তর

অনুপ্রবেশকারী ৬২ সাঁওতালকে বিএসএফের কাছে হস্তান্তর

101
0

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর সীমান্তে ৬২ ভারতীয় সাঁওতালকে অবৈধভাবে অনুপ্রবেশের পর আবারও ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে জেলার গোমস্তাপুর বাঙ্গাবাড়ি ইউনিয়নের বাঙ্গাবাড়ি বিওপির সীমান্ত পিলার ২০৩ এর নিকট দিয়ে ভারতীয় ৬২ জন সাঁওতাল শিকার করতে বাংলাদেশে অনুপ্রবেশ করলে বাঙ্গাবাড়ি বিওপির বিজিবি সদস্যরা তাদের আটক করে।

পরে নওঁগাস্থ ১৬ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-কে জানালে ওই দিন সন্ধ্যা সাড়ে ৫টার দিকে পতাকা বৈঠকের মাধ্যমে অনুপ্রবেশকারীদের ফেরত পাঠানো হয়। বৈঠকে ভারতের পক্ষে ৪৪ বিএসএফের ইন্সপেক্টর জগদীশের নেতৃত্বে বিএসএফ’র ৮ সদস্যের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

অন্যদিকে, নওগাঁ-১৬ বিজিবি’র নায়েক সুবেদার রুহুল আমিনের নেতৃত্বে ১৮ বিজিবি সদস্যদের একটি প্রতিনিধি দল পতাকা বৈঠকে অংশ নেয়। পতাকা বৈঠক শেষে অনুপ্রবেশকারী ভারতীয় সেই ৬২ সাঁওতালকে ফেরত পাঠানো হয়।

এ ব্যাপারে নওঁগাস্থ ১৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল ইসলাম অবৈধ অনুপ্রবেশের পর ৬২ সাঁওতালকে ফেরত পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন।

গত সপ্তাহে ২ দফায় একই সীমান্তে ভারত থেকে ১৭ জন অনুপ্রবেশ করার অভিযোগ রয়েছে। তবে বিজিবির পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করে বলা হয় ১৭ জন ভারতে অবৈধভাবে যাওয়ার সময় বিজিবি তাদের আটক করে পুলিশে দিয়েছে এবং সীমান্তে নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here