Home » bangladesh » এবার ভারতের এলাকা নিজেদের দাবি করে সীমানা পিলার গুঁড়িয়ে দিল নেপাল

এবার ভারতের এলাকা নিজেদের দাবি করে সীমানা পিলার গুঁড়িয়ে দিল নেপাল

নেপালের মত ছোট দেশ যদি ভারতকে একের পর এক আঘাত করে ভারতের মানচিত্র লন্ডভন্ড করে দিতে পারে তবে চীন কেন লাদাখ কে তাদের অঞ্চল দাবি করতে পারবে না .!!! ভারতের জনগণ কে এটাও দেখতে হলো..!! আর কত নীচে নামবে ভারত…!!

এভাবে চলতে থাকলে এখন ভারতের ভূ-খন্ড যতটুকু আছে এই সরকার যদি পরের বার ক্ষমতায় আসে তবে বাকি ভুখন্ড টুকুও মনে হয়ে অবশিষ্ট থাকবে না।
এক দিকে চীন দখল করবে অন্যদিকে নেপাল দখল করবে। আর পাকিস্তান তো ওত পেতে আছে সব সময় কাস্মিরকে তাদের অধিনে নেওয়ার জন্য। বাহ..!! কি চমৎকার সময় যাচ্ছে ভারতের।

সীমান্তে নেপাল আর পাকিস্তান ভারতের ৫ জনকে হত্যা করলে তার প্রতিশোধ হিসেবে ভারত বাংলাদেশের ১০ জন কে হত্যা করছে। যা একটা রেওয়াজ হয়ে দাড়িয়েছে। এতটুকুই কি ভারতের ক্ষমতা ..!! জাতি জানতে চায়..!

কথায় কোন ভেজাল আছে কি …!!

উল্লেখ্য, দিন দিন নেপাল-ভারত সীমান্ত উত্তেজনা বেড়েই চলছে। ভারত একদিকে করোনার সাথে যুদ্ধ করছে অন্য দিকে নেপাল আর চীনের আগ্রাসন। ভারতের দখলকৃত কয়েকটি অঞ্চল নিজেদের মানচিত্রে অন্তর্ভুক্তি করানোর পর থেকেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়। সেই পথেই এবার নেপালের জনগণই নতুন এলাকা নিজেদের দাবি করছে। তার জেরেই নেপালের জনগণ ভারতের সীমানা পিলার ভেঙে গুঁড়িয়ে দিয়েছে বলে খবর এসেছে।

গত কয়েকদিন আগে বিহারে নেপাল সীমান্তের কাছের একটি গ্রামে চাষের ক্ষেতে কর্মরত দুই ভারতীয় নাগরিককে গুলি করে হত্যা করে নেপালের সেনাবাহিনী। আজ সোমবার (২০ জুলাই) নেপাল সীমান্তে সীতা-গুহা সীমানা পিলার গুঁড়িয়ে দিয়েছে স্থানীয় জনগণ।

(সূত্র : ওয়ান ইন্ডিয়া।)

আপনি এই খবরটি শেয়ার করতে পারেন!
প্রকাশ: মঙ্গলবার, জুলাই ২১, ২০২০এই লেখাটি 298 বার পড়া হয়েছে