Home » breaking » গুইমারা বাইল্যাছড়ি’র অসাম্প্রদায়িক যুব সমাজের কান্ডারী: স্বপন দেওয়ান ত্রিপুরা সজীব

গুইমারা বাইল্যাছড়ি’র অসাম্প্রদায়িক যুব সমাজের কান্ডারী: স্বপন দেওয়ান ত্রিপুরা সজীব

খাগড়াছড়ি পার্বত্য জেলা গুইমারা উপজেলার বাইল্যাছড়ির গ্রামে বেড়ে উঠা অসম্প্রদায়িক চেতনার ব্যাক্তি, নিরঅহংকার জ্ঞান, প্রজ্ঞা, সততা, যুবকদের কান্ডারী ও সকল শ্রেনী পেশার মানুষের আস্থাভাজন, বাংলাদেশ যুবলীগ গুইমারা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদ প্রত্যাশী, তরুণ প্রজন্মের অহংকার, আজকের এই ঘুণেধরা, ক্ষয়ে যাওয়া সমাজটাকে পরিবর্তন করে মানুষের জন্য বসবাসযোগ্য করে গড়ে তোলার জন্য প্রয়োজন আলোকিত একজন মানুষের, সে মানুষট স্বপন দেওয়ান ত্রিপুরা সজীব।

শিক্ষা জীবনে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, খাগড়াছড়ি কলেজ সরকারী কলেজ থেকে এইচএসসি ও স্নাতক ডিগ্রী পাশ করে সরকারী সিটি কলেজ চট্টগ্রাম থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে মাস্টার্স ডিগ্রী পাশ করেন।

৩০ বছরের টগবগে এই তরুন যুবক জাতীয় রাজনীতি যুবলীগের সাংগঠনিক সম্পাদকের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে স্বপন দেওয়ান ত্রিপুরা সজীব।

বাইল্যাছড়ির সামাজিক সংগঠনের অন্যতম হলো, বাইল্যাছড়ি ছাত্র সংঘ ও যুব সংঘের বর্তমান প্রেসিডেন্ট, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বাত্রিকস) গুইমারা আঞ্চলিক শাখার সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক পদে নিয়োজিত থেকে যুব সমাজকে ক্রীড়া বিষয়ে আগ্রহী করে তোলেন, তাছড়া বাইল্যাছড়ির ম্রাইমা পাঠাগারের সাথে সম্পৃক্ততা বজায় রেখে একধাপ এগিয়ে চলেছেন এই নেতা।

এছাড়াও যুবলীগের এই নেতা বাইল্যাছড়ি এলাকাসহ উপজেলার বিভিন্ন গ্রামে করোনা কালে ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ ও আর্থিক সহযোগীতায় বসে থাকেনি এই যুবলীগ নেতা।

স্বপন দেওয়ান ত্রিপুরা সজীব, মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করে বলেন মমতাময়ী প্রধানমন্ত্রী জননেত্রী বঙ্গবন্ধুর আদর্শ কন্যা শেখ হাসিনা আমার উপর আর্শিবাদ ও সু দৃষ্টি রাখলে সততার পথে থেকে সৎ ব্যক্তিত্বের রাজনীতি বজায় রেখে আগামীর উপজেলা নির্বাচনে উপজেলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী হবে বলে এই ভরসা রেখে সকলের নিকট আর্শিবাদ ও দোয়া চাইছেন এই যবলীগ নেতা।

আপনি এই খবরটি শেয়ার করতে পারেন!
প্রকাশ: শনিবার, জুলাই ১১, ২০২০এই লেখাটি 469 বার পড়া হয়েছে