Home সারাদেশ বার্তা “জেগে ওঠো আদিবাসী ছাত্র সমাজ, ঐক্যবদ্ধ হও অধিকার আদায়ের সংগ্রামে”

“জেগে ওঠো আদিবাসী ছাত্র সমাজ, ঐক্যবদ্ধ হও অধিকার আদায়ের সংগ্রামে”

135
0
??????

“জেগে ওঠো আদিবাসী ছাত্র সমাজ, ঐক্যবদ্ধ হও অধিকার আদায়ের সংগ্রামে” স্লোগানকে সামনের রেখে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ ১৪ ফেব্রুয়ারি ২০২০ তারিখে কেন্দ্রীয় সভা সকাল ১১.৩০টায় রাজশাহীর আলু পট্টির মুক্তিযুদ্ধ পাঠাগারে অনুূিষ্ঠত হয়। সভার শুরুতে আদিবাসীসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নিরবতা পালন করা হয়।
আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিিিটর সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাবিত্রী হেমব্রম, সাধারন সম্পাদক তরুন মুন্ডা, সহ-সাধারণ সম্পাদক আপেল মুন্ডা, রাজশাহী বিশ^বিদ্যালয় কমিটির সভাপাতি রতিশ টপ্য, বগুড়া জেলা কমিটির দপ্তর সম্পাদক সুজন রাজভর, নওগাঁ জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক হরিদাস পাহান, নাটোর জেলা কমিটির সদস্য সুজল পাহান, কেন্দ্রীয় সদস্য শিউলি মাহাতো, শিউলি নাদীয়া মার্ডি প্রমুখ।
সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক নরেন চন্দ্র পাহান, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ^াস, আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলা যুগ্ম-আহবায়ক উপেন রবিদাস, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় সদস্য বিভুতী ভুষণ মাহাতো।
সভায় বক্তারা বলেন, আদিবাসী ছাত্র পরিষদের সকল জেলা, কলেজ, বিশ^বিদ্যালয় কমিটির সম্মেলন আগামী মে ২০২০ মাসের মধ্যে সম্পন্ন করার পর কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। একই সাথে সংগঠনের তহবিল ও সদস্য চাঁদা সংগ্রহ, সদস্য সংগ্রহ অভিযান শুরু করার ঘোসনা প্রদান করা হয়। কলেজ ও বিশ^বিদ্যালয় কমিটিগুলোকে আরও বেশি বেগবান করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। সভায় জেলা কমিটি ও কেন্দ্রীয়ভাবে মুজিব বর্ষ পালন করার সিদ্ধান্ত হয়। বক্তাগণ আদিবাসী ছাত্র পরিষদের বিস্তৃতির উপর জোর দিয়ে বক্তব্য রাখেন।

আগামী ১৫ ফেব্রয়ারি ২০২০ তারিখে “সকল আদিবাসী শিশুদের জন্য প্রাথমিক স্তরে নিজ মাতৃভাষায় শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে এবং আদিবাসী শিক্ষক নিয়োগের দাবিতে” আদিবাসী ছাত্র পরিষদের উদ্যোগে রাজশাহীর সাহেব বাজার জিরোপয়েন্টে সকাল ১১.০০টায় মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। উক্ত কর্মসূচিতে আপনার দৈনিকের, টেলিভিশনের এবং অনলাইন পত্রিকার সাংবাদিকদের উপস্থিত থেকে সহযোগীতা করার জন্য বিশেষভাবে আহবান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here