Home Entertainment ট্রাম্পকে অভিশংসন করা হলো

ট্রাম্পকে অভিশংসন করা হলো

156
0
Mandatory Credit: Photo by Evan Vucci/AP/REX/Shutterstock (9896574k) President Donald Trump listens as he meets with Japanese Prime Minister Shinzo Abe at the Lotte New York Palace hotel during the United Nations General Assembly, in New York Trump, New York, USA - 26 Sep 2018

মার্কিন প্রসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বুধবার মার্কিন প্রতিনিধি পরিষদের ঐতিহাসিক ভোটে অভিশংসন করা হয়েছে। তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আনা হয়। অস্থিরতার তিন বছরকাল অতিক্রান্ত হওয়ার পর ডেমোক্রেট নিয়ন্ত্রিত মার্কিন প্রতিনিধি পরিষদে তার বিরুদ্ধে অভিশংসনের প্রস্তাব আনা হয়।

আমেরিকার ৪৫ তম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রতিনিধি পরিষদের সংখ্যাগরিষ্ঠের ভোটে অভিশংসন করা হয়েছে। তিনি হোয়াইট হাউজে তৃতীয় ব্যক্তি যার বিরুদ্ধে অভিশংসনের প্রস্তাব আনা হয়েছে। খবর -এএফপি’র।

হাউজ তার বিরুদ্ধে দুটি অভিযোগে সংখ্যাগরিষ্ঠ রায় দিয়েছে – একটি অভিযোগ তিনি প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতার অপব্যবহার করেছেন। আরেকটি হচ্ছে তিনি কংগ্রেসের কার্যক্রমে বাধ সেধেছেন।

দু’টি অভিযোগের ক্ষেত্রেই অভিশংসনের জন্য প্রয়োজনীয় সংখ্যক ভোট পড়েছে প্রতিনিধি পরিষদে।প্রথম অভিযোগের ক্ষেত্রে ২৩০ ভোট পড়েছে অভিশংসনের পক্ষে এবং ১৯৭ ভোট পড়েছে বিপক্ষে।দ্বিতীয় অভিযোগের ক্ষেত্রেও প্রয়োজনীয় ২১৬ ভোটের বেশি সংখ্যক ভোট পড়েছে। ঐ অভিযোগে অভিশংসনের পক্ষে পড়েছে ২২৯ ভোট ও বিপক্ষে ১৯৮ ভোট।

ডেমোক্রটরা বলেছেন, তার বিরুদ্ধে অভিযোগ আনার বিকল্প ছিল না।ট্রাম্প এখন সিনেটে বিচারের সম্মুখীন হবেন। সেখানে তার দল রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠ। সেখানে তারা তাকে অভিযোগ থেকে মুক্তি দেবেন বলে আশা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here