Home রাজনীতি ঢাকা সিটি নির্বাচন : ভোট বর্জনের হুমকি হিন্দু সম্প্রদায়ের

ঢাকা সিটি নির্বাচন : ভোট বর্জনের হুমকি হিন্দু সম্প্রদায়ের

136
0

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ৩০ জানুয়ারির পরিবর্তে অন্য যেকোনো দিন নির্ধারণ না করলে ভোট বর্জন করবে বলে জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট।

শুক্রবার (১০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা এ কথা জানায়।

মানববন্ধনে বক্তারা বলেন, আগামী ২৯ ও ৩০ জানুয়ারি বিদ্যাদেবী সরস্বতী পূজার দিন। হিন্দু সম্প্রদায়ের শিক্ষার্থীসহ হিন্দু সকল পেশার মানুষ সকালে উপবাস থেকে জ্ঞানের দেবী সরস্বতীর পূজা ও বিশেষ আরাধনা করে থাকে। কিন্তু দুঃখের বিষয়, নির্বাচন কমিশন ৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিন ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনের দিন ধার্য করেছে।

বক্তারা আরও বলেন, ৩০ জানুয়ারি সিটি কর্পোরেশনে নির্বাচনের তারিখ পরিবর্তন না করলে একদিকে যেমন হিন্দু সম্প্রদায় পূজা আরাধনা রেখে ভোটকেন্দ্রে যেতে পারবে না, অন্যদিকে ভোটকেন্দ্র স্থাপনের ফলে স্কুল-কলেজে সরস্বতী পূজা বন্ধ হয়ে যাবে। তাই আগামী ৩০ জানুয়ারি বাদ দিয়ে অন্য যেকোনো দিন ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ নির্ধারণের জন্য নির্বাচন কমিশনার ও সরকারের প্রতি আবেদন জানাচ্ছি। অন্যথায় হিন্দু সম্প্রদায় ভোট বর্জন করতে বাধ্য হবে।

হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন হিন্দু মহাজোটের যুগ্ম মহাসচিব মনিশঙ্কর মন্ডল, ছাত্র বিষয়ক সম্পাদক সুমন সরকার, হিন্দু মহাজোটের ঢাকা মহানগর দক্ষিণ এর সাধারণ সম্পাদক শ্যামল ঘোষ, হিন্দু মহাজোটের ঢাকা মহানগর উত্তর এর সভাপতি প্রবীর হালদার, সাধারণ সম্পাদক শুকদেব বড়াল, হিন্দু ছাত্র মহাজোটের সিঃ সহ সভাপতি প্রণব হালদার, প্রধান সমন্বয়কারী ধ্রুব বারুরী, সাংগঠণিক সম্পাদক শুভ নন্দী, দপ্তর সম্পাদক সজীব কুন্ডু তপু, যুব মহাজোটের সভাপতি কিশোর কুমার বর্মন, নির্বাহী সভাপতি প্রদীপ শঙ্কর, সহ সভাপতি গৌতম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মৃণাল মধু, অর্থ সম্পাদক রিমন সরকার, প্রচার সম্পাদক সিমন সরকার,বিনয় পান্ডে প্রমুখ।

 

সূত্র: উত্তরাধিকার৭১নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here